1. admin@khoborakhobor.com : খবরাখবর :
খালেদা জিয়া সংকটাপন্ন, রক্ত দিতে হচ্ছে - খবরাখবর
সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০২:০৫ অপরাহ্ন

খালেদা জিয়া সংকটাপন্ন, রক্ত দিতে হচ্ছে

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
ফাইল ছবি
ফাইল ছবি

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা খুবই সংকটাপন্ন। লিভারের জটিলতায় তাঁকে রক্ত দিতে হচ্ছে। গতকাল বুধবারও রক্ত দিতে হয়েছে বলে খালেদা জিয়ার চিকিৎসা–সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে। এর আগের দিন মঙ্গলবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নিয়ে গুজবও ছড়িয়ে পড়ে।

এদিকে খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবিতে গতকাল সারা দেশে জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি। একই দাবিতে আজ বৃহস্পতিবার থেকে আট দিনের নতুন কর্মসূচি শুরু করবে বিএনপি ও এর অঙ্গ–সহযোগী সংগঠন।

গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন। এর মধ্যে রয়েছে আজ ঢাকাসহ সারা দেশে যুবদলের বিক্ষোভ ও আগামীকাল শুক্রবার বাদ জুমা রোগমুক্তির জন্য দোয়া অনুষ্ঠান। এরপর ২৮ নভেম্বর সারা দেশে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ (ঢাকায় হবে জাতীয় প্রেসক্লাবের সামনে), ৩০ নভেম্বর বিভাগীয় সদরে বিএনপির সমাবেশ, ১ ডিসেম্বর সারা দেশে ছাত্রদলের সমাবেশ, ২ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা দলের মানববন্ধন, ৩ ডিসেম্বর ঢাকাসহ সারা দেশে কৃষক দলের সমাবেশ এবং ৪ ডিসেম্বর মহিলা দলের মৌন মিছিল।

মির্জা ফখরুল ইসলাম বলেন, এসব কর্মসূচি পুরোপুরি নির্ভর করবে খালেদা জিয়ার শারীরিক অবস্থার ওপর। প্রয়োজনে কর্মসূচি পরিবর্তন হতে পারে।

বিএনপির মহাসচিব জানান, দলের স্থায়ী কমিটির সভায় এ কর্মসূচি গৃহীত হয়। এর পর তা দলের যুগ্ম সম্পাদক, সাংগঠনিক, ঢাকা মহানগরীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনার পর চূড়ান্ত হয়।

মির্জা ফখরুলের সভাপতিত্বে গতকাল যৌথ সভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবিরসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন-

খালেদা জিয়াকে হত্যা করা হচ্ছে: ডা. জাফরুল্লাহ

প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করছে বিএনপি, বুধবার দেবে স্মারকলিপি

এসব কর্মসূচি সরকারের ওপর চাপ তৈরি করছে কি না, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা আমাদের পক্ষ থেকে সরকারের ওপর চাপ সৃষ্টি করছি। সমাজে খালেদা জিয়ার চিকিৎসার ইস্যুতে আলোড়ন সৃষ্টি হয়েছে। তবে সব পরিস্থিতি বিবেচনায় নিয়ে আমাদের কর্মসূচি দিতে হয়। কোনো হঠকারিতামূলক কর্মসূচি আমরা দিতে চাই না।’

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের ৬ জন চিকিৎসক আমাকে বিস্তারিত বলেছেন। আমি তাঁদের ফাইলের প্রত্যেকটা লেখা পড়ে দেখেছি। আমি কারও মুখের কথায় কিছু বলছি না। তাঁর রক্তক্ষরণ হচ্ছে। রক্তচাপ কমে গেছে। গতকাল (মঙ্গলবার) গিয়ে দেখেছি তাঁকে রক্ত দেওয়া হচ্ছে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© khoborakhobor.com All rights reserved
Designed by khoborakhobor@team